খানসামায় ছাত্রলীগ নেতাকে বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

মোঃ জসিম উদ্দিন; খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ-

দিনাজপুর জেলার খানসামা উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদকে শৃংখলা ভঙ্গের অভিযোগে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে এবং খানসামা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহব্বায়ক লিটন ইসলাম লিটু ও ৪নং খামারপাড়া ইউনিয়নের ছাত্রলীগের আহব্বায়ক মো: সবুজ হোসেন এর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে আগামী ০৭ কর্ম দিবসের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ এর দপ্তর সেলে জমা দেওয়া নির্দেশ প্রদান করেছেন।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
জানা যায় যে ,সংগঠনের শৃংখলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয়ভাবে সাজ্জাদকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে, এই বহিষ্কারাদেশের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে, (শনিবার) স্থানীয়ভাবে সংগঠনের একাংশের নেতাকর্মী বিক্ষোভ করেছেন। মূল ঘটনার বিষয়ে তথ্য উপাত্ত সংগৃহীত না করে ও তদন্ত ছাড়াই ছাত্রলীগ নেতা সাজ্জাদ কে বহিস্কার ও দুইজনকে শোকজের প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে তাৎক্ষণিকভাবে খানসামা উপজেলার পাকেরহাটে আওয়ামী লীগের দলীয় অফিসের সামনে থেকে উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতৃবৃন্দরা বিক্ষোভ মিছিল নিয়ে পাকেরহাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার দলীয় কার্যালয়ে এসে সমাবেশ করে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে পাকেরহাট দলীয় কার্যালয়ের সামনে এসে খানসামা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়। চন্দ্রদীপ কাওয়ালী ও সুমন শাহ এর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন,খানসামা উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও ৩নং আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক লিটন ইসলাম লিটু, খামারপাড়া ইউনিয়ন শাখার আহবায়ক সবুজ হোসেন, যুগ্ম আহবায়ক মোঃ আসাদুজ্জামান আসাদ, খানসামা ডিগ্রী কলেজ শাখার সহ-সভাপতি সুশান্ত মহন্ত সহ আরো অনেকে।

বক্তারা বলেন, কেউ হয়তো ষড়যন্ত্র করে কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে ও মিথ্যা তথ্য দিয়ে এই বহিষ্কারের ঘটনা ঘটিয়েছেন।

এতে ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে; এবং এই বহিষ্কারাদেশ বাতিলের দাবি জানান তারা।